মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪   আশ্বিন ১ ১৪৩১   ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

তরুণ কণ্ঠ|Torunkantho
৫১

সিএমপির নতুন কমিশনার হাসিব আজিজ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৭ সেপ্টেম্বর ২০২৪  

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কমিশনার হিসেবে যোগদান করলেন উপ-পুলিশ মহাপরিদর্শক জনাব হাসিব আজিজ।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কমিশনার হিসেবে যোগদান করলেন উপ-পুলিশ মহাপরিদর্শক জনাব হাসিব আজিজ।

০৫ সেপ্টেম্বর ২০২৪ খ্রি. বৃহস্পতিবার চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ৩৩তম কমিশনার হিসেবে দায়িত্বগ্রহণ করেছেন উপ-পুলিশ মহাপরিদর্শক জনাব হাসিব আজিজ। এসময় সিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ নবনিযুক্ত সিএমপি কমিশনার কে ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেন।

পরবর্তীতে নবনিযুক্ত সিএমপি কমিশনার দামপাড়াস্থ সিএমপি সম্মেলন কক্ষে ঊর্ধ্বতন কর্মকর্তাগণের সাথে এক পরিচিতি ও মতবিনিময় সভায় মিলিত হন। উক্ত সভায় তিনি কর্মকর্তাগণকে ন্যায়-নিষ্ঠা ও সততার সাথে জনবান্ধন পুলিশিং করার নির্দেশনা প্রদান করেন।

এসময় সেখানে অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) জনাব আ স ম মাহাতাব উদ্দিন, পিপিএম-সেবা; অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম) জনাব আবদুল মান্নান মিয়া, বিপিএম-সেবা; অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) জনাব মোঃ মাসুদ আহাম্মদ, বিপিএম, পিপিএম; অতিরিক্ত পুলিশ কমিশনার (অপারেশন্স) জনাব মোঃ আব্দুল ওয়ারীশ, পিপিএম-সেবা; উপ-পুলিশ কমিশনার (সদর) জনাব এসএম মোস্তাইন হোসেন, বিপিএম-বার (অতিরিক্ত ডিআইজি) সহ ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

নবযোগদানকৃত সিএমপি কমিশনার শরীয়তপুরের একটি সম্ভ্রান্ত পরিবারের সন্তান। তাঁর পিতা এম আজিজুল হক বাংলাদেশ পুলিশের সাবেক আইজিপি। তিনি ১৯৯৫ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমকম ও ২০০৫ সালে যুক্তরাজ্যের ইউনিভার্সিটি অব হাল থেকে এমএ ডিগ্রি লাভ করেন। তিনি ১৯৯৫ সালে ১৫তম বিসিএস-এর মাধ্যমে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। সিএমপিতে যোগদানের পূর্বে তিনি সিআইডির ডিটেক্টিভ ট্রেনিং স্কুলে কর্মরত ছিলেন।

এই বিভাগের আরো খবর