মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪   আশ্বিন ১ ১৪৩১   ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

তরুণ কণ্ঠ|Torunkantho
২৯৭৫

লাকসাম মনোহরগঞ্জের বন্যার্তদের পাশে নবযাত্রা বাংলাদেশ

রিয়াদ হোসাইন স্টাফ রিপোর্টারঃ

প্রকাশিত: ২৮ আগস্ট ২০২৪  

বন্যাদুর্গত এলাকায় দেখা দিয়েছে খাদ্য ও বিশুদ্ধ পানির সংকট। কুমিল্লার অন্যান্য উপজেলায় ত্রাণ সহায়তা পৌঁছালেও লাকসাম মনোহরগঞ্জ উপজেলায় সেভাবে ত্রাণ সহায়তা পৌঁছায়নি।

 
বিষয়টি জানতে পেরে খিলাবাজর থেকে লাকসাম মনোহরগঞ্জ উপজেলায় এসে বানভাসি মানুষের পাশে দাঁড়িয়েছেন নবযাত্রা বাংলাদেশ সদস্যরা। খিলা ইউনিয়নের নবযাত্রা বাংলাদেশ পক্ষ থেকে লাকসাম মনোহরগঞ্জের একহাজার বন্যার্ত পরিবারকে দেওয়া হয়েছে খাদ্য সহায়তা। এতে হাসি ফুটেছে বানভাসি মানুষের মুখে।  

মঙ্গলবার (২৭ আগস্ট) লাকসাম মনোহরগঞ্জ উপজেলার সহ, খিলা আজিজ উল্লাহ উচ্চ বিদ্যালয়, গণ উদ্যোগ বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ,রাজাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, পৌলইয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, পূর্ব বাতাবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, বারাকাতবাগ মাদ্রাসা, পশ্চিম বাতাবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, রাজাপুর এবতেদায়ী মাদ্রাসা আশ্রয়কেন্দ্রসহ কয়েকটি স্থানে এ ত্রাণ সহায়তা দেওয়া হয়।  
 
লাকসাম উপজেলা নবযাত্রা বাংলাদেশের আহ্বায়ক জুয়েল,ফয়সাল জানান, এখানে এসে দেখেছি লাকসামে বন্যার পানি এখনো কমেনি। পুরো উপজেলার মানুষ এখনো পানিবন্দি। এ পরিস্থিতিতে মনোহরগঞ্জ উপজেলার বাইশগাঁও ইউনিয়ন ও বিভিন্ন এলাকায় স্বল্প পরিসরে বন্যাদুর্গতদের মাঝে খাদ্য বিতরণ করেছেন নবযাত্রা বাংলাদেশ লাকসাম উপজেলা সদস্যরা। আমাদের এ কাজে সহযোগিতা করেছে নবযাত্রা বাংলাদেশ।

তিন আরও জানান, বানভাসিদের খাদ্য সহায়তা হিসেবে দেওয়া হয়েছে মুড়ি, চিড়া, চিনি, বিস্কুট, ড্রাই কেক, তরল দুধ, তিন ধরনের ওষুধ, খাবার স্যালাইন, স্যানেটারি ন্যাপকিন, মোমবাতি, দিয়াশলাই এবং বিশুদ্ধ পানি।

নবযাত্রা বাংলাদেশ লাকসাম মনোহরগঞ্জ উপজেলা সদস্যরা জানান, এ উপজেলা গুলোতে কয়েক লাখ মানুষ পানিবন্দি। সামর্থ্যবানদের উচিত নিজ নিজ অবস্থান থেকে বানভাসি মানুষের পাশে দাঁড়ানো। লাকসাম ও মনোহরগঞ্জে ত্রাণের জন্য এখনো বানভাসি মানুষের মধ্যে হাহাকার রয়েছে। এখানে আরও অনেক ত্রাণ দরকার। নবযাত্রা বাংলাদেশ সব সময় এভাবেই মানুষের পাশে থাকবে।
 
এছাড়া নবযাত্রা বাংলাদেশ লাকসাম ও মনোহরগঞ্জ উপজেলা খিলা বাজার জুয়েল,কবির,মহিন, রাজু,রাজিব, অপু,শান্ত, সাকিল,সাহেদ,জীবন, সম্রাট,সাকিল,ফাহাদ,পাভেল,ডাঃ ফাহাদসহ অনেকে এসময় সহযোগিতা করেন।

এই বিভাগের আরো খবর