বুধবার   ০৩ জুলাই ২০২৪   আষাঢ় ১৮ ১৪৩১   ২৬ জ্বিলহজ্জ ১৪৪৫

তরুণ কণ্ঠ|Torunkantho
২৪

মনোহরগঞ্জে এইচএসসি ও সমমানের পরীক্ষা শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত

জিএম আহসান উল্লাহঃ 

প্রকাশিত: ৩০ জুন ২০২৪  

সারা দেশের ন্যায় কুমিল্লার মনোহরগঞ্জে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়েছে ।

গতকাল মনোহরগঞ্জ সরকারি স্কুল এন্ড কলেজ কেন্দ্রে আলিম ও মনোহরগঞ্জ ফাজিল মাদ্রাসা কেন্দ্রে এইচএসসি পরীক্ষা শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। মাদ্রাসা কেন্দ্রে মোট ৭ টি প্রতিষ্ঠানের পরীক্ষার্থীরা পরীক্ষায় অংশগ্রহণ করেন, যার মধ্যে মনোহরগঞ্জ ফাজিল মাদ্রাসার-৩১ জন, নরহরিপুর ফাজিল মাদ্রাসার-১৪ জন, লালচাঁদপুর ফাজিল মাদ্রাসার-১৬ জন, লক্ষণপুর ফাজিল মাদ্রাসার-৩২ জন, সাহাপুর ফাজিল মাদ্রাসার-২৩ জন, নাথেরপেটুয়া ফাজিল মাদ্রাসার-৬১জন ও বিপুলাসার  ফাজিল মাদ্রাসার-৩৯ জন পরীক্ষার্থী, কেন্দ্রে মোট পরীক্ষার্থী-২১৬ জন। প্রথম দিনে অনুপস্থিত-৭ জন। কেন্দ্র সচিব মনোহরগঞ্জ ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোঃ জিন্নত আলী এই তথ্য নিশ্চিত করেন।
অপরদিকে মনোহরগঞ্জ-৩ কলেজ কেন্দ্রে দুইটি প্রতিষ্ঠানের পরীক্ষার্থী অংশগ্রহণ করেন। মনোহরগঞ্জ সরকারি স্কুল এন্ড কলেজ ও আতাকরা স্কুল এন্ড কলেজ। মনোহরগঞ্জ স্কুল এন্ড কলেজের পরীক্ষার্থী-১৪৫ জন এবং আতাকরা স্কুল এন্ড কলেজের পরীক্ষার্থী-৬০ জন। কেন্দ্রে মোট পরীক্ষার্থী-২০৫ জন। অনুপস্থিত পরীক্ষার্থী-২ জন। কেন্দ্র সচিব মোঃ ওমর ফারুক তথ্য নিশ্চিত করেন।
পরীক্ষা চলাকালীন মনোহরগঞ্জ মাদ্রাসা কেন্দ্র পরিদর্শন করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নাসরিন। এসময় তিনি বলেন, পরীক্ষার প্রথম দিনে মনোহরগঞ্জে শতভাগ নকলমুক্ত ও শান্তিপূর্ণ পরিবেশে এইচএসসি ও সমমানের পরীক্ষা চলছে। আশাকরি এই শান্তিপূর্ণ পরিবেশ শেষ পর্যন্ত অব্যাহত থাকবে।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদ ইউনুছ।

এই বিভাগের আরো খবর