রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪   ভাদ্র ২৩ ১৪৩১   ০৪ রবিউল আউয়াল ১৪৪৬

তরুণ কণ্ঠ|Torunkantho
২৯৮

বইমেলায় জাকিয়া আক্তারের প্রথম কাব্যগ্রন্থ `পবিত্র অনিয়ম ও প্রেম

আহমেদ সানি 

প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০২৩  

অমর একুশে বইমেলায় প্রকাশিত হয়েছে তরুণ লেখিকা জাকিয়া আক্তার নীলিমার প্রথম কাব্যগ্রন্থ 'পবিত্র অনিয়ম ও প্রেম '। বইটি প্রকাশ করেছেন হাওলাদার প্রকাশনী।বইটি অমর একুশে বইমেলা স্টল নং ৯৯,১০০,১০১ এ পাওয়া যাচ্ছে। বইটির মূল্য রাখা হয়েছে ২৫০টাকা।

বইটির লেখিকা জাকিয়া আক্তার নীলিমা বলেন, আমি আমার কাব্যগ্রন্থটি লিখেছি মূলত বর্তমান সমাজের আবেগ অনুভূতির একটি প্রতিচ্ছবি দিয়ে।যুবসমাজের মনের স্পর্শ কাতর আবেগ অনুভূতি এবং হৃদয় স্পর্শী  বিষয় নিয়ে। এখানে হৃদয় ঘটিত বিষয়সমূহের সূক্ষ্মবিশ্লেষণ তুলে ধরার চেষ্টা করেছি।যাতে মিলেমিশে আছে বর্তমানে অনেক নিয়মের ভিতরে থাকা অনিয়মে সুখ খোঁজার প্রত্যাশা।শুধু তাই নয়,এতে আরো আছে,বর্তমান সময়ের বিশৃঙ্খলা এবং বিভিন্ন অন্যায়ের প্রতিবাদী সূরে কবিতা।ছোট থেকেই আমার সাহিত্যের প্রতি প্রখর আগ্রহ ছিলো।ছোট থেকেই নিজের মধ্যে লেখার একটা অভ্যাস ছিলো।আমার লেখা কবিতাগুলো বই আকারে প্রকাশ করতে পেরে আমি খুবই আনন্দিত।আশা করি তরুণ প্রজন্ম কাব্যগ্রন্থটি পড়ে বর্তমানের সমাজের ঘটে যাওয়া আবেগ অনুভূতি এবং হৃদয় স্পর্শী বিষয়ের বাস্তব প্রতিচ্ছবির আমেজ পাবেন।আরো পাবেন বর্তমানে ঘটে যাওয়া নানা বিশৃঙ্খলা এবং অনিয়মের টানা পোড়েনে পড়ে থাকা মানুষের প্রতিবাদী কন্ঠের ধ্বনি। ইচ্ছে আছে আজীবন পাঠকের ভালোবাসা আর অনুভূতি ইচ্ছে নিয়ে লেখার। কাব্যগ্রন্থটি আমার সবচেয়ে প্রিয় বন্ধু আমার আব্বু আম্মু এবং আমার শ্রদ্ধেয় শিক্ষক  জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক জিএম তরিকুল ইসলাম স্যারকে উৎসর্গ করেছি।

জাকিয়া আক্তার নীলিমা লাকসাম উপজেলা বড়বাম ফাজিল মাদ্রাসা থেকে মাধ্যমিক, ঢাকা তামিরুল মিল্লাত কামিল মাদ্রাসা থেকে উচ্চমাধ্যমিক এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগ থেকে স্নাতক (সম্মান) ডিগ্রি অর্জন করেছেন এবং বর্তমানে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগে স্নাতকোত্তর (মাস্টার্স) এ অধ্যায়নরত।এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের সাংস্কৃতিক সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

এই বিভাগের আরো খবর