মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪   আশ্বিন ১ ১৪৩১   ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

তরুণ কণ্ঠ|Torunkantho
৪৭

পদ্মাপাড়ে স্বজনদের অপেক্ষা, এখনো খোঁজ মেলেনি ৪ শ্রমিকের

রাজশাহী প্রতিনিধি  

প্রকাশিত: ২ সেপ্টেম্বর ২০২৪  

রাজশাহীতে পদ্মা নদীতে নৌকা ডুবে নিখোঁজ চারজনকে এখনো উদ্ধার করা সম্ভব হয়নি। রোববার সন্ধ্যা ৭টার দিকে নৌকাডুবির পর স্থানীয়রা উদ্ধার অভিযান শুরু করে। আজ সোমবার সকাল ৬টা থেকে ফায়ার সার্ভিসের ডুবুরিরা যোগ দেন। তবে পদ্মা উত্তাল থাকায় বেলা ১১টায় উদ্ধার অভিযান অসমাপ্ত রেখেই ফিরে আসেন তারা।

রাজশাহী ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক একে এম মুর্শেদ জানান, নদীতে তীব্র স্রোত থাকায় উদ্ধার অভিযান পরিচালনা করা যাচ্ছে না। আপাতত অভিযান আর চালানো হবে না।
এর আগে রোববার সন্ধ্যা ৭টার দিকে পদ্মা নদী দিয়ে একটি ছোট নৌকায় করে ১৬ শ্রমিক কাজ করে ফিরছিলেন। এসময় চর মাঝারদিয়া ঘাটের কাছাকাছি এলে নৌকাটি ঢুবে যায়। বাকিরা সাঁতার কেটে পাড়ে আসতে পারলেও চারজন এখনো নিখোঁজ।

তারা হলেন- চর মাঝারদিয়ার এনামুলের ছেলে মো. রাজু, এন্তাজুলের ছেলে মো. সবুজ, খলিলের ছেলে মোহাম্মদ আলী এবং কালামের ছেলে মো. ফারুক।

এদিকে পদ্মার পাড়ে লাশের অপেক্ষায় প্রহর গুনছেন স্বজনরা। নিজেরাও চেষ্টা করছেন লাখ খুঁজতে। অনেকেই আবার ছুটছেন নৌকা নিয়ে এপাড় থেকে ওপাড়।

নিখোঁজের সবুজের স্বজন মো. মেজর আলী বলেন, রাত-দিন সব সময় পানির নিচে অন্ধকার। আর নদীর পানি ঘোলা। একহাত দূরে কিছু দেখা যায় না। ভরা নদীতে মানুষ পানিতে নেমে খুঁজতেও ভয় পাই। যদি তারা জীবিত থাকতেন তাহলে এতক্ষণ পাওয়া যেত। ধরে নিতে হবে তারা আর বেঁচে নেই।

নিখোঁজ রাজুর নানী আশরাফুন বেগম বলেন, তারা জমিতে টমেটো লাগিয়ে বাসায় ফিরছিলেন। এ সময় নৌকাডুবির ঘটনা ঘটে।

এই বিভাগের আরো খবর