রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪   ভাদ্র ২৩ ১৪৩১   ০৪ রবিউল আউয়াল ১৪৪৬

তরুণ কণ্ঠ|Torunkantho
৪০৬

জনগণ বিপুল ভোটে আমাকে বিজয়ী করবেঃ রেজাউল করিম রাসেল

মোঃ সামিউল বাসার, কালিয়াকৈর (গাজীপুর)

প্রকাশিত: ৩১ ডিসেম্বর ২০২৩  

কালিয়াকৈর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান গাজীপুর-১ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য প্রার্থী রেজাউল করিম রাসেল বলেছেন, কালিয়াকৈর, কোনাবাড়ি, কাশিমপুর ও বাসনের সর্বস্তের জনগণ ও তরুণ ভোটাররা তরুণ প্রার্থীর পক্ষে এবার সাড়া দিয়েছে। আমি সকল মানুষের সঙ্গে মিশে যেভাবে ভালোবাসার আদান-প্রদান করেছি আমার বিশ্বাস এবারে দ্বাদশ জাতীয় নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আমাকে  ট্রাক মার্কায় ভোট দিয়ে বিপুল ভোটের মাধ্যমে গাজীপুরে-১ আসন থেকে বিজয়ী করবে। 

তিনি বলেন, আমি একমাত্র ব্যক্তি বুকে হাত দিয়ে বলতে পারি জীবনে কখনো কারো কাছ থেকে এক টাকা ঘুষ গ্রহণ করি নাই। কারো এক শতাংশ জমিও দখল করি নাই। অর্থের বিনিময়ে কারো ক্ষতি করি নাই। যে, যে দলই করুক না কেনো দলের মানুষকে কখনো অসম্মান করে কথা বলিনি। কোনো মানুষের ক্ষতি করার জন্য অন্যায় কাজে লিপ্ত থাকি নাই। গেল ১৫ বছর সকল মানুষের সঙ্গে মিশে যেভাবে ভালোবাসার আদান-প্রদান করেছি, তাই দ্বাদশ জাতীয় নির্বাচনে এ আসন থেকে বিপুল ভোটে বিজয় লাভ করবো।

রবিবার (৩১ ডিসেম্বর) দৈনিক তরুণ কণ্ঠের একান্ত স্বাক্ষাৎকালে স্বতন্ত্র প্রার্থী মোঃ রেজাউল করিম রাসেল এসব কথা বলেন। 

তিনি বলেন, কালিয়াকৈর উপজেলার ১২ থেকে ১৩ হাজার নেতাকর্মীর সম্বনয়ে ১২৮টি ভোট কেন্দ্রের কমিটি করা হয়েছে। গাজীপুর-১ আসনে সুষ্ঠ  এবং সুন্দর ভাবে যেন নির্বাচন অনুষ্ঠিত হয় সেজন্য আমার নেতাকর্মীদের নির্দেশ দেওয়া আছে। 

রাসেল বলেন, কোনো প্রার্থী বা দলের বিরুদ্ধে এমন কি কোন প্রতীকের বিরুদ্ধে আমার কোনো অপ্রচার নেই। আমি আমার নিজের যোগ্যতায় যদি এই আসনের সংসদ নির্বাচিত হতে না পারি তবে আরেক জনের বিষোদগার করে নির্বাচিত হওয়ার স্বপ্ন দেখি না। জনগনের মন জয় করার জন্য আবেদেন জানাবো। 

তিনি দুঃখ প্রকাশ করে বলেন, বিগত কালিয়াকৈর উপজেলা এবং পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করার পরেও আমাকে বারবার রাস্তা-ঘাটে প্রতিবন্ধীকতা সৃষ্টি করা হয়েছে। প্রতিটি মুহূর্তে আমাকে রাস্তায় ব্যারিকেড দেওয়া হয়েছে। নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করার পরেও নানা প্রকার সমস্যার সম্মুখীন হয়েছি। সেই দিক থেকে আমার আশঙ্কা রয়েছে তৃণমূলের নেতাকর্মীরা যারা আমার সঙ্গে সম্পৃক্ত রয়েছে তাদেরকে বিভিন্নভাবে চাপ সৃষ্টি করা হচ্ছে, ভয়ভীতি প্রদর্শন করা হচ্ছে। আমি আশা করবো এই ধরনের ভয়ভীতি যেন আগামী সুষ্ঠ নির্বাচনের স্বার্থে করতে না পারে সেই জন্য আমি গণমাধ্যম ও প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি। ভোটের শেষ দিন এবং শেষ সময় পর্যন্ত ভোট যুদ্ধে লড়ে বিজয় লাভ করে প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে মাঠে থেকে কাজ করে যাবো। 

তবে স্থানীয়রা বলছেন, প্রধান বিরোধী দল বিএনপি না থাকায় গাজীপুর-১ আসনে এবার লড়াই হবে নবীন প্রবীনের মধ্যে। এই আসনে বরাবরের মতো চতুর্থবার নৌকার মনোনয়ন পেয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক (এমপি)। প্রবীণ এই নেতার সঙ্গে ভোট যুদ্ধে মাঠে থাকবেন তরুণ এই নেতা। 

গাজীপুর-১ আসন, কালিয়াকৈর উপজেলা, একটি পৌরসভা ও গাজীপুর মহানগরীর ১ থেকে ১৮টি ওয়ার্ড এবং কাশিমপুর, কোনাবাড়ি ও বাসন থানা নিয়ে এ আসনটি গঠিত হয়েছে। এ আসনে মোট ভোটার ৬ লাখ, ৯৫ হাজার, ৮৫২ জন। তারমধ্যে পুরুষ ভোটার সংখ্যা ৩ লাখ, ৪৬ হাজার, ৩৪৪ জন এবং মহিলা ভোটার ৩ লাখ, ৪৯ হাজার, ৫০৮ জন। কালিয়াকৈর উপজেলা এবং একটি পৌরসভা নিয়ে এই এলাকায় ভোটার হচ্ছে, ৩ লাখ, ৫৯ হাজার, ৪৪৭ জন এবং গাজীপুর মহানগরী তিন থানায় ৩ লাখ, ৩৬ হাজার ৪০৫ জন। মোট ভোট কেন্দ্র ২৩৭ এবং ১৫১২ বুথ রয়েছে।
 

এই বিভাগের আরো খবর