রোববার   ২৯ সেপ্টেম্বর ২০২৪   আশ্বিন ১৩ ১৪৩১   ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

তরুণ কণ্ঠ|Torunkantho
১০০

গাজীপুর সদরে জলাবদ্ধতার কারণে ভোগান্তিতে কয়েকশত পরিবার

নজরুল ইসলাম,গাজীপুর উত্তর। 

প্রকাশিত: ২৩ জুন ২০২৪  

গাজীপুর সদর উপজেলায় জলাবদ্ধতার কারণে চরম ভোগান্তিতে পড়েছে একটি গ্রামের প্রায় কয়েক হাজার মানুষ।

গাজীপুর সদর উপজেলায় জলাবদ্ধতার কারণে চরম ভোগান্তিতে পড়েছে একটি গ্রামের প্রায় কয়েক হাজার মানুষ।

একটু বৃষ্টি হলেই সদর উপজেলার ভাওয়ালগড় ইউনিয়নের বানিয়ারচালা এলাকায় ফিনিক্স পোল্ট্রি অভিমুখী রাস্তা হাঁটু পানি জমে যায়। এতে স্থানীয়দের যাতায়াতের একমাত্র রাস্তাটি চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।

 

স্থানীয়রা জানা যায়, ঢাকা ময়মনসিংহ মহাসড়কের পাশ ঘেঁষে এই রাস্তার উভয় পাশেই রয়েছে দুইটি পুকুর। তাছাড়া পশ্চিম পাশের পুকুরের মাঝামাঝি স্থানে মহাসড়কের সড়ক ও জনপদের একটি কালভার্ড রয়েছে। এছাড়াও সড়কের দুইপাশে পানি নিষ্কাশনের জন্য লাইন করা আছে। কিন্তু এই লাইন গুলো কোনো নির্দিষ্ট স্থানে নিয়ে সম্পন্ন না করার কারণে এই এলাকা সহ মহাসড়কেও জলাবদ্ধতা তৈরি হয় । তাই এ স্থানে প্রতি বছরেই বৃষ্টি হলে জলাবদ্ধতা কারণে ভোগান্তি পোহাতে হয় এলাকাবাসির। 

 

মহাসড়কের পূর্ব পাশে একটি খাল থাকলেও তার কোন সুফল ভোগ করতে পারছেনা কেউ। কারণ একটি কুচক্রী হমল খালের মুখটি বাধ দিয়ে রেখেছে যাতে করে পানি নেমে যেতে পারছেনা। ঐ খালের মুখটি বন্ধ থাকায় এবং সড়ক ও জনপদের পানি নিষ্কাশনের ড্রেনের কাজ সম্পন্ন না করায় এখন পানি জমে যাচ্ছে এই এলাকায়। ইউনিয়ন পরিষদ,এলজিইডি ও ইউএনও অফিসে লিখিত আকারে অভিযোগ জানানো হলেও এখনো কোন ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে না।

ফলে স্থানীয়দের চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে। স্থানীয়দের দাবি পানি দ্রুত নিষ্কাশনের ব্যবস্থা করে চলাচলের সু-ব্যবস্থা করার।

এই বিভাগের আরো খবর