মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪   আশ্বিন ১ ১৪৩১   ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

তরুণ কণ্ঠ|Torunkantho
৪৫৯

আমরা হিংসার রাজনীতির অবসান চাই: ডা. শফিকুর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৩ সেপ্টেম্বর ২০২৪  

গত সাড়ে ১৫ বছর জামায়াত খোলামনে, স্বাধীনভাবে কথা বলতে পারেনি। জামায়াত এতদিন প্রকাশ্যে নিজেদের মেলে ধরতে না পারার জন্য দুঃখ প্রকাশ করে এজন্য কাউকে দায় দিতে চান না বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) রাজধানীর একটি রেস্টুরেন্টে জ্যেষ্ঠ সাংবাদিক ও জামায়াত বিটের সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আগামীর বাংলাদেশ গড়তে জাতি ঐক্যবদ্ধ হওয়ার বিকল্প কিছু নেই। পেছনের তিক্ততা সামনে এনে বিভক্ত হবেন না। আমরা হিংসার রাজনীতির অবসান চাই। আমরা ধ্বংস চাই না, সংশোধন চাই। আমরা পচা জিনিসকে পেছনে ফেলে সামনে এগিয়ে যাই।

অতীতে সাংবাদিকদের হাতে অদেখা হ্যান্ডকাপ পরানো ছিল উল্লেখ করে তিনি বলেন, দল হিসেবে জামায়াতের কোনো অভিযোগ নেই। কোনো প্রতিশোধও নেওয়া হবে না। তবে কোনো ভিক্টিম যদি অভিযোগ করে, তাকে সহযোগিতা করবে জামায়াত।

‘কোনো সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে কোনো দল বা গোষ্ঠী অপরাধী প্রমাণিত হলে, নিয়মতান্ত্রিক প্রক্রিয়ায় তার শাস্তি হোক এটা চায় জামায়াত।’

তিনি বলেন, আমরা যা করছি আপনারা তা দেখছেন। সামনেও দেখবেন। সব রাজনৈতিক দলকে খোলামনে দেখবেন। সাদাকে সাদা, কালোকে কালো হিসেবেই দেখবেন।

অনেকে আমাদের নিয়ত নিয়ে কথা বলেন, আমি হাসি। আপনারা আমাদের কাজ দেখবেন, সে অনুসারে আমাদের বিচার করবেন। আপনারা আমাদের জন্য দোয়া করবেন, বলেন জামায়াত আমির।

এই বিভাগের আরো খবর