শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪   আশ্বিন ৪ ১৪৩১   ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

তরুণ কণ্ঠ|Torunkantho
২৩

রাজনৈতিক মামলা হলেই কেউ আসামি বা গ্রেপ্তার হবে না

ভোলা প্রতিনিধি

প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০২৪  

বরিশাল রেঞ্জের ডিআইজি মো. মঞ্জুর মোর্শেদ আলম বলেছেন, কারও বিরুদ্ধে রাজনৈতিক মামলা হলেই তিনি আসামি হবে না এবং গ্রেপ্তারও হবে না। একইসঙ্গে রাজনৈতিক মামলা থেকে কারও নাম কাটতে পুলিশের কোনো সদস্য বা কর্মকর্তা যদি টাকা চান তাহলে তাকে এক পয়সাও দেবেন না। নিরপেক্ষ তদন্ত হবে, তারপর আদালতের রায়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে ভোলা জেলা পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে ভোলা পুলিশ সুপার মুহাম্মদ শরীফুল হকের সভাপতিত্বে ভোলায় কর্মরত সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ডিআইজি আরও বলেন, হিন্দু ধর্মালম্বীদের আসন্ন শারদীয় দুর্গাপূজা যথাযথ ভাবগাম্ভীর্য ও ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্যে উদ্‌যাপন করার লক্ষ্যে পুলিশ নিরাপত্তা দিতে শতভাগ প্রস্তুত আছে। ধর্ম মন্ত্রণালয়ের মাননীয় ধর্ম উপদেষ্টা গতকালের মিটিংয়ে আমাদেরকে নির্দেশনা দিয়েছেন।

ডিআইজি হিন্দু ধর্মাবলম্বীদের উদ্দেশ্যে বলেন, আপনারা নির্বিঘ্নে আপনাদের ধর্মীয় উৎসব পালন করবেন। বাংলাদেশে সংখ্যালঘু বলতে কোনো শব্দ নেই, আমরা সবাই এ দেশের নাগরিক।

সভায় সাংবাদিকদের উপস্থাপিত ভোলা জেলায় চাঁদাবাজি, দখলদারিত্ব, ইয়াবা, জিনের বাদশা, লঞ্চঘাট-ফেরিঘাটে দখলদারিত্ব নির্মূল প্রসঙ্গে ডিআইজি বলেন, ভোলা জেলার সকল অনিয়মের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করলাম। অতিদ্রুত সকল অনিয়মের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাধারণ মানুষকে পুলিশি হয়রানি প্রসঙ্গে তিনি আরও বলেন, পুলিশের বিরুদ্ধে কোনো অভিযোগের ভিত্তিতে আমি এক সেকেন্ডও দেরি করব না, তিনি যে স্তরের কর্মকর্তাই হন না কেন তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করব। আমি জিরো টলারেন্স কাগজেকলমে বিশ্বাস করি না, বাস্তবে বিশ্বাস করি।

ডিআইজি মোর্শেদ আলম বলেন, গত ৫ আগস্টের পর থেকে বাংলাদেশ ব্যাপক পরিবর্তনের দিকে যাচ্ছে, ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের মাধ্যমে পরিবর্তন এসেছে। বিগত সরকারের আমলের মতো ফের যদি বৈষম্য, গ্রেপ্তার ও গায়েবি মামলা হয় তাহলে লাভ হলো কী? পুলিশ এসবের মধ্যে আর নেই। সুশীল সমাজ ও দেশের জনগণ সবাই মিলে একটি ঐক্যবদ্ধ, বিভাজন ও বৈষম্যমুক্ত বাংলাদেশ হিসেবে গড়ে তুলতে কাজ করব।

এ সময় মতবিনিময় সভায় ভোলা জেলার পুলিশ সুপার মুহাম্মদ শরীফুল হক, বরিশাল রেঞ্জ ডিআইজি কার্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, ভোলার অতিরিক্ত পুলিশ সুপার মামুন উর রশিদসহ সাংবাদিকরা বক্তব্য দেন।

এই বিভাগের আরো খবর