মঙ্গলবার   ২২ অক্টোবর ২০২৪   কার্তিক ৬ ১৪৩১   ১৮ রবিউস সানি ১৪৪৬

তরুণ কণ্ঠ|Torunkantho
৪২৬

নতুন বছরেও বাজার কাঁপাবে যে ৪ শাড়ি

লাইফস্টাইল ডেস্ক    

প্রকাশিত: ৩১ ডিসেম্বর ২০২৩  

বাজারে যতই পোশাক থাকুক না কেন শাড়ির কিন্তু কোনো তুলনা নেই। আর বাঙালি নারীদের শাড়িতেই বেশি সুন্দর দেখায়। অন্যান্য বিভিন্ন ধরনের শাড়ির মধ্যে বেনারসিতেই নারীকে বেশি সুন্দর দেখায়।

তাই তো যে রকমই দাম হোক না কেন মেয়েদের কালেকশনে একটা বেনারসি থাকবেই। তবে এখন বেনারসির পাশাপাশি জর্জেট, কাঞ্চিপুরম, সিকুইন, জামদানি শাড়িও কিন্তু ফ্যাশনে ইন। থাকবে নতুন বছরেও। চলুন জেনে নেওয়া যাক ২০২৩ সালের মতোই ২০২৪ সালেও বাজার কাঁপাবে যে ৪ শাড়ি-

jagonews24বেনারসি

প্রতিবছরই মার্কেটে বেশ কিছু শাড়ি রাজস্ব করে। এবারেও তার ব্যতিক্রম হয়নি। আর এই শাড়ির তালিকাতে প্রথমেই আছে বেনারসি শাড়ি।

বর্তমানে বেনারসির বিভিন্ন ধরন বেছে নেন নারীরা। যেমন- জর্জেট বেনারসি, মখমলি বেনারসি, কাতান বেনারসি। বিয়ে ছাড়াও বিভিন্ন অনুষ্ঠানে পরার জন্য হালকা রঙের বেনরসি বেছে নিচ্ছেন নারীরা। নতুন বছরেও এ চাহিদা থাকবে।

jagonews24অর্গেনজা-সিকুইন

অর্গেনজা বা টিস্যু শাড়িও এই বছর অনেকে কিনেছেন। পার্টি বা যে কোনো অনুষ্ঠানে এই শাড়ি খুব ভালো লাগে দেখতে। নতুন বছরও বাজারে চাহিদা থাকবে এই শাড়ির।

একইভাবে চাহিদা আছে সিক্যুইনের কাজ করা প্যাস্টেল শাড়ির। ল্যাভেন্ডার, মিন্ট গ্রিন, ব্লাশ পিংক, পেল ইয়লো, পিচ এসব রং দেখতে খুবই সুন্দর লাগে।

jagonews24আর এসব রঙের চাহিদা এই বছরেও কিন্তু আছে। আগামী ২ বছরেও থাকবে। বলিউডের বিভিন্ন ফ্যাশন শোয়েও এবার জনপ্রিয় হয়েছে এই প্যাস্টেল সিক্যুইন শাড়ি।

কাঞ্জিপুরম

২০২৩ সালে কাঞ্জিপুরমে মজেছেন সব নারী। অন্তত একটি করে হলেও এই শাড়ি কিনেছেন নারীরা। এক্ষেত্রে শেডেড বা একরঙা কাঞ্জিপুরমগুলোই ছিলো সবার পছন্দের তালিকায়। মূলত গাঢ় রঙের কাঞ্জিপুরমগুলোই দেখতে বেশি সুন্দর লাগে।jagonews24

জামদানি

বর্তমানে কমবেশি অনেক নারীই বিয়ের দিন গায়ে জড়িয়ে নিচ্ছেন জামদানি শাড়ি। যুগ যুগ ধরে সব নারীর পছন্দের শীর্ষে আছে এ শাড়ি। বর্তমানে জামদানি শাড়িতেও অনেক বৈচিত্র্য দেখা যাচ্ছে।

নারীদের পছন্দের তালিকায় এখন আছে হালকা রঙের জামদানি। এক্ষেত্রে হালকা গোলাপি, ল্যাভেন্ডার, পিচ, অরেঞ্জ, মভ ইত্যাদি রংগুলো আছে সবার পছন্দের শীর্ষে।