শুক্রবার   ১৮ অক্টোবর ২০২৪   কার্তিক ৩ ১৪৩১   ১৪ রবিউস সানি ১৪৪৬

তরুণ কণ্ঠ|Torunkantho
২০১

জিহবা দিয়ে ছবি আঁকেন তিনি

ফিচার ডেস্ক  

প্রকাশিত: ২৭ ফেব্রুয়ারি ২০২৩  

বিশ্বের সবচেয়ে লম্বা জিহ্বার অধিকারী যুক্তরাষ্ট্রের বাসিন্দা নিক স্টোবার্ল। ২০২২ সালেই এই রেকর্ড করেন নিক। বর্তমানে বিশ্বের সবচেয়ে লম্বা জিহ্বা নিজের। তার জিহ্বার দৈর্ঘ্য ১০ দশমিক ১ সেন্টিমিটার বা ৩.৯৭ ইঞ্চি।

নিক স্বাভাবিকভাবের চেয়ে বেশি লম্বা জিহ্বা নিয়েই জন্মেছিলেন। এরপর বয়সের সঙ্গে সঙ্গে সেই দৈর্ঘ্য আরও বাড়তে থাকে। খুব সহজেই গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে নাম উঠাতে পেরেছেন নিক। এজন্য বাড়তি কোনো কসরত করতে হয়নি তাকে। তিনি ভেঙে ফেলেন ২০০২ সাল থেকে এই রেকর্ডধারী ব্রিট স্টিফেন টেইলরের রেকর্ড (৯.৮ সেন্টিমিটার)।

জিহবা দিয়ে ছবি আঁকেন তিনি

আরও পড়ুন: পানির নিচে দীর্ঘক্ষণ চুম্বন, বিশ্বরেকর্ড দম্পতির

নিক তার লম্বা জিহ্বার জন্য সবার বাড়তি মনোযোগ পান ছোট থেকেই। তিনি পেশায় একজন কমেডিয়ান ও সরকারী কর্মকর্তা। নিক জিহ্বা দিয়ে শুধু নাকই না কনুইও স্পর্শ করতে পারেন। এমনকি ছবিও আঁকেন জিহ্বা দিয়ে। লাগে না কোনো তুলি কিংবা ব্রাশ। জিহ্বায় র্যাপিং পেপারে মুড়ে রং রেখে ক্যানভ্যাসে ছবি আঁকেন খুব সাবলীলভাবেই।

জিহবা দিয়ে ছবি আঁকেন তিনি

তবে লম্বা জিহ্বার জন্য কিছু সমস্যার সম্মুখীনও হন তিনি। যেমন- ব্রাশ করার সময় জিহ্বার জন্য একটু বেশি সময় দিতে হয় তাকে। গিনেস ওয়ার্ল্ডের তথ্য মতে, একজন পুরুষের জিহ্বার দৈর্ঘ্য গড়ে ৮.৫ সেমি (৩.৩ ইঞ্চি) হয়। নারীদের ক্ষেত্রে সামান্য ছোট।

এই বিভাগের আরো খবর